Ezra (2018) - মালায়লাম মুভি রিভিউ 1

আমি হরর মুভি সাধারনত দেখি না। এর ২ টা কারন আছে। এক, অসম্ভব ভয় লাগে। দুই, ইন্টেলিজেন্ট উপকরন পাই না :)।

এই মুভিটার প্রথম ৪-৫ মিনিট দেখার পর কি কারনে জানি মনে হল মুভিটা একটু অন্যরকম হতে পারে। দেখাই যাক কি হয় শেষ পর্যন্ত।

ছবির কাহিনী একটা জিউইস বক্স (antique Jewish box) কে ঘিরে যাতে একটা ভুত বন্দি থাকে।

ব্যাস এই পর্যন্ত পড়েই আপনার উৎসাহ চলে যেতে পারে। কিন্তু বাকি যে সব ইন্ডিয়ান স্টাইলের হরর মুভি দেখেছে তার থেকে এর চিত্রায়ন এবং মিউজিক কম্পোজিশন অনেক অনেক গুনে ভালো। হলিউডের বেশ ভালো একটা অনুকরনের আভাস পাওয়া যায় পরিচালকের (Jay.k) কাজে।

যদিও নকল বেশি ভালো হয়নি। যে লোক ইহুদিদের ধর্ম এবং জীবন সম্পর্কে কোন কিছুই জানে না, এই মুভি দেখার পর তার মনে হতেই পারে ইহুদিরা মনে হয় বলিদান আর ভুত-প্রেতের কারবারেই ব্যস্ত ছিল। কাহিনী এইখানেই আমার কাছে মার খেয়ে গেছে। অভিনয় নিয়ে কথা বলব না। মূল চরিত্রের দুইজন তাদের সেরাটা দেয়ার চেষ্টা করে গেছেন।

অবশ্য একটা হরর মুভিতে মাথা খাটানোর মত কাহিনী ভারতীয়রা এখনো আনতে পারেনি। হয় ভয় পাবেন বা ভয় দেখাবেন -চরিত্রের এই দুইটা প্রধান দিকই থাকে ভারতীয় হরর মুভিতে।

আমি বোধহয় একটু বেশি তুলনা করে ফেলছি। আসলে ConstantineThe ExorcistThe Ring এর মত মুভি বানাতে ব্যপক মাথা এবং খাটুনি আছে। আমরা যারা এই ধরনের মুভি দেখে অভ্যস্ত তাদের কাছে সি-গ্রেডের হরর মুভি ভালো নাই লাগার কথা।

তবে একটা কথা ঠিক, মুভির কাহিনী বেশ সময় নিয়ে পাক খেয়েছে। আপনাকে ধৈর্য ধরে মুভে দেখতে হবে। সাসপেন্স খুব বেশি না থাকলেও “টাইম পাস” হিসেবে খারাপ না।

এই মুভি দেখার ৩ টা কারন বলি আপনাকেঃ লোকেশন, অভিনয় আর নায়িকা।

Ezra (2018) মুভি রিভিউ
  • অভিনয়
  • কাহিনী
  • গান
  • চরিত্র
  • গ্রাফিক্স
3.8

Ezra (2018) - ইন্ডিয়ান স্টাইলের হরর মুভি

এই পরিচালক হলিউড স্টাইলে হরর মুভি বানাতে গিয়ে কাহিনীতে ভজঘট বানিয়ে ফেলেছে। তবে ইন্ডিয়ান বা মালায়লাম মুভি হিসেবে এই মুভিটা হরর মুভির জেনারে বেশ উপভোগ্য।

লেখালেখিটা পেশা নয় বরং নেশা হিসেবে নিয়েছি। যা কিছু ভালো লাগে তাই লিখে যাই অনবরত। আমাদের আশে পাশে এত এত রহস্যের জাল ছড়িয়ে আছে, সেসব দেখতে দেখতে এক মানব জীবন কখন কেটে যাবে টেরই পাবো না!

মতামত দিনঃ